স্বর্গদ্বারে

সসগ্গেও ভাঁড়ামি? কেনই বা নয়? 
মানুষের বিশ্বাস মারা গেলে লোকে স্বর্গে (বা নরকে) যায়। কোথায় যাবে তা বিচার করার জন্যে একজন আছে, যার কাছে আছে সব পাপ-পুন্যের হিসেব। হিন্দুদের স্বর্গদ্বারে যেমন চিত্রগুপ্ত, ক্রিশ্চানদের পার্লে গেটে সেন্ট পিটার, ইত্যাদি।
এখানে আমি চিত্রগুপ্তকেই এনেছি। তিনিই কখনো স্যার, কখনো বা গুপ্তাজী। তাঁর 'অপিসে' টেলিফোন, রেজিস্টার তো আছেই, তিনি আবার চশমা পরেন, ইঞ্জিরি বলেন, শ্রাগ করেন। 
নীচে পাবেন খানকয়েক নমুনা৷
এইরকমই খান তিরিশেক অম্লমধুর গপ্প একত্র করা গেছে। কিছু পুরোনো, কিছু নতুন। গুপ্তাজী আছেন সবেতেই। আর কিঞ্চিৎ ইয়ে টিয়ে আছে, যদিও কোন অশ্লীল শব্দ নেই। সঠিক স্পিরিটে নিলে এদের লাফটার কন্টেন্টটা অনুভব করা যাবে বলেই বিশ্বাস করি। কিন্তু একটা মুশকিল হয়েছে।
আমার একটা বদনাম হয়েছে, খালি উল্টোপাল্টা জোক লিখে টাইমপাস করি। অপসমস্কিতি বলেও কটাক্ষ করেছেন কেউ কেউ। তাই এখন একটু সমঝে চলি।
এদিকে আমার সমস্যা হল, হাসির কথা জানতে পারলে, না বলে আবার থাকতে পারি না। হ-য-ব-র-ল এর হিজবিজবিজের কায়দায় চল্লিশের পরেই যে বয়েসটাকে উল্টোদিকে ঘুরিয়ে দিয়েছি, আর বাড়তে দিই নি। ওদিকে ক'দিন আগে এখানে কলেজ জোকস দিয়ে দেখি হাসবার লোকেরও অভাব নেই। কি করি?
একটা বুদ্ধি খাটালাম। এই 'স্বর্গদ্বারে' সিরিজটাকে পিডিএফ করে ফেললাম। নীচে একটা নিম্নচয়ন লিঙ্ক পাবেন। আপনারা যারা আমার মতো বয়েসটাকে ঘুরিয়ে দিতে পেরেছেন, যারা বিশ্বাস করেন প্রাণখুলে হাসতে পারলে রক্তচাপ কম হয়ে যায় আর উইট আর হিউমারকে যারা অশ্লীলতার ছুৎমার্গ থেকে দূরে রাখতে পারেন তাদের জন্যে। চুপিচুপি ডাউনলোড করে নিন। একদম ফ্রি। আর পড়ে যদি পছন্দ করেন (না করলেও) সেটা আমাকে একটু জানিয়ে দেবেন। যাতে আমি জানতে পারি, আমার দল ভারি হচ্ছে কিনা।
ও হ্যাঁ, দেখবেন, আপনাদের আশেপাশে রামগরুড়ের পরিবারভুক্ত কেউ থাকলে একটু সন্তর্পণে~

দু'একটা নমুনা...




 
ইত্যাদি...

Comments

Popular Posts